পিরিতি
                    জাহিদুল ইসলাম


অবাক চোখে তাকিয়ে থাকি তোমার মুখ প্রাণে ৷
তোমার দিকে তকালেই যেন থাকি কোন ধ্যাণে ৷
মন মন্দিরে আছো তুমি পাগল এই মনে ।
তোমার সাথে আমার পিরিত কেউ না যেন জানে ।
"ওগো প্রেমী" প্রেমেরই বাঁধণে বাঁধিলাম তোমারে ।
রাখিও তোমারি আঁচলে বাঁধিয়া আমারে ।
সুন্দর এই ধরিয়াই তুমি ছাড়া কে আছে মোর ।
কাছে তুমি আছ যে 'দূর হতে বহু দূর' ।
"পাগলামী করিও না আর" থাকু এ হৃদয়ে ।
এ প্রেম যেন ভেঙ্গে না যায় কোন ভয়ে ।
আদরে-সোহাগে রাখিব বন্দু তোমারে ।
কথা দাও ছাড়িয়া যাইবা না,কোনোদিনও আমারে ।
যতন করে পুলক মনে বাসবো ভাল তোমায় ।
সখি একটু জায়গা দিও তোমার বুকে আমায় ।
ওপারের ঐ ডাক যখন আসবে গো মোদের ।
অমর করে রখে যাব ভালবাসা আমাদের।