ছেড়ে দে....করিব পাগলামি
পাগলের আছে কি জাত-বেজাত
নয়তবা করিব স্বরাচারী
লুন্ঠন করে নিব সবি
দেখবে চেয়ে অনরবধি
প্রতিরোধ নাহি করিবে বোর্ড
সবাই জানে এটা পাগলের পাগলামি ।।
মা তোর চরণ ধরে থাকবনা আর
আমি মরব জগৎ পরে
কেউ আমায় রাখিতে পারবেনা এবার ধরে ।।
আজ আমার শিকল খুলে দে মাগো
বাহিরে দেখব আমি সুন্দর আলো
ছেড়ে দে মাগো হয়তবা হবে না ভাল
এই হৃদয়ে আধাঁর জমিছে সেতো কালির চেয়েও কালো ।।
বিশ্বমাতার দুয়ারে রাখবনা মোর কপল
স্বজনহারা হয়ে আমি হয়েছি আজ পাগল
সরকারের লোক হয়তবা বলবে আমি ছাগল
সত্যিরে ভাই তোদের জন্য আমি আজ পাগল ।।