দয়াল তোমার নামের গুণে
পারি দিব এই অধমে ।
একবার শুধু তোমার চরনে
জীয়নে মরনে রাখগো কদমে ।
ভালবাসা-প্রেম-পিরিতি
জ্বালা ওগো সহেনা ।
কেন তুমি তোমার চরনে
বেঁধে আমায় রাখনা ।
আর যে এ জ্বালা
সইতে পারি না ।
ভাবতে গেলে হৃদয় কাঁদে
না ভাবিলে মরি যে প্রানে ।
ধর্ম আমায় ডাকে না
প্রান যে আর মানে না ।
দয়াল তোমার চরনদাসী
হই যেন আমি বিন্দুবাসি ।
                                                                                    
(সকল প্রেমিকদের উৎসর্গ করলাম)