অন্ধকারের তারা আর তমস্রাযুক্ত চাঁদ
চুপ করে বসে থাকে রাতে,সুন্দর সকালের আশায়
রাতে কয়েকটি ঘোড়ার ঢাক আমার কর্ণে স্পর্শ করে
যে চলে যায় সে সূর্যের মত আলো ছড়ায়  ।।
অন্ধকারে মহাসাগর গুলো স্তব্দ আকাশের দিকে তাকিয়ে
ক্লান্তি হয়ে সামুদ্রিক প্রাণীগুলো চুপ করে বসে থাকে
লবনাক্ত জলাভূমি আঘাতে আবারো ডাক পাড়ে
চলে যাওয়া কেউ সূর্যের আলোক হয়ে থাকে ।।
রাতের আধাঁরে হালকা মৃদু আলো আসে
পরক্ষনেই আবার অন্ধকারে ঢেকে যায়
কালো রংয়ের ঘোড়ার গাড়ি অথবা রেলের কামড়ায়
পশু-পাখি গুলো অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকে
কেন জানি পৃথক ভাবে উভয়কে আর্কষন করে
যে চলে যায় তার আত্মা এই হৃদয়ে বসত করে ।।
নিঝুম কালো রাত আবারো সকালের অপেক্ষায়
আকাশের দিকে পলকহীন দৃষ্টিতে তাকিয়ে থাকে ।।।