অভিমানের দৃষ্টিতে তাকিয়ে থেকো না
চৈত্রের খরায় শূণ্য মরুভূমির পানি শূন্যতায়
আমার দিকে তোমার অভিমানী দৃষ্টি দিও না |
মৌসুমী ফুল ফুটেছে কিন্তু কাকের স্বরে কুকিলের ডাক আসেনি
পাঁপড়ি গুলো নতুনভাবে তোমার দৃষ্টির অগোচরে
তবুও তোমার অভিমানী হৃদয়ে আমার বিশ্রী মুখ-মন্ডল |
দেহের বিভিন্ন জায়গায় খুঁজ করে কলিজায়
তোমার বধন খানার অবয়ব অংকন করেছি
তোমার অভিমানী বধনে আমার কলিজা রক্তাক্ত |
ঋতু বধলায় কিন্তু তোমার অভিমান বধলায় না
দেহের আকৃতি পরিবর্তন হয়,তবুও তোমার হৃদয়ে অভিমানের ছাপ
অভিমানী মেয়ে তোমাকে অভিমান করে ভালবেসে ফেলেছি |