এখনো বৃষ্টি ঝরে মল্লিকা তোমার পরে
তিন যুগ পেরিয়ে, সে তো অনেক সময়
আজও ব্যাকুল আমি, আছি অনন্ত পথ ধরে ।
গুর গুর মেঘ ডাকা সন্ধায়
বলেছিলে একদিন আমায়
বরইয়ের পাতায় ভিজিয়ে দিও সোনামুখ
যদি হারিয়ে যাই অনন্ত সীমানায় ।


এখনো বৃষ্টি ঝরে মল্লিকা তোমার পরে
অনন্ত সন্ধা ! কাটেনি এখনো আমার !!
যদি এস ফিরে, আমার এ অন্তর নীড়ে
সন্ধা বাতি জালিয়ে আছি
তিন তিন যুগ ধরে ।


এখনো বৃষ্টি ঝরে মল্লিকা তোমার পরে
বিভুইয়ের এ তৃষ্ণার্থ মল্লোরে
কাটেনা পিপাসা, শোধেনা স্বাদ
ভ্রমেনা রসনা, করেনা অবোসাধ ।
যদি আস ফিরে কোনো এক সন্ধায়
আবারও বৃষ্টি ঝরাবো তোমাকে নিয়ে
সোনামুখ দেখিবার তরে ।