আর কতো কাল অপেক্ষায় থাকলে
বলবো- তোমায় আমি ভালোবাসি !
আর কতো ফাগুণ চলে গেলে
বলবো- সে আগুন ধরে রেখেছি !
আর কতো চৈত্র মাস পেরুলে
বলবো-  এখনো জ্বলে পুড়ে যাচ্ছি !
আর কতো বৈশাখ বসে থাকলে
বলবো- কতো মেলা যাচ্ছে খসি !
আর কতো জ্যৈষ্ঠ অপেক্ষা করলে
বলবো- সিঁদুরে আমে কতো মাছি !
আর কতো আষাঢ় মাতম করলে
বলবো- অশ্রুতে সব যাচ্ছে পচি !
আর কতো রাত বসে থাকলে তুমি
বলবে- আমি এখনো তোমারই আছি !!