কেউ হাঁসছে, কেউ কাঁদছে
কেউ কাঁদবার ভান করছে !
কেউ ভাবছে, কেউ করছে
কেউ করবো করবো ভাবছে !
কেউ ভাসছে, কেউ ডুবছে
কেউ মরবো মরবো করছে !
কেউ মারছে, কেউ খাচ্ছে
কেউ খাই খাই করে মরছে !
কেউ চড়ছে, কেউ হাঁটছে
কেউ দৌরে দৌরে হাঁফছে !
কেউ আসছে, কেউ যাচ্ছে
কেউ যাই যাই করেও থাকছে !
কেউ বেরুচ্ছে, কেউ ঢুকছে
কেউ আটকা পরে মরছে !
কেউ বলছে, কেউ করছে
কেউ কিছু না করেই চলছে !
কেউ ঘুমছে, কেউ জাগছে
কেউ জেগে জেগেই ঘুমাচ্ছে !
কেউ দিচ্ছে, কেউ নিচ্ছে
কেউ না নিয়েই চলে যাচ্ছে !
কেউ বেচছে, কেউ কিনছে
কেউ না কিনেই চলে যাচ্ছে !
কেউ চাচ্ছে, কেউ পাচ্ছে
কেউ নাচানাচিই করে যাচ্ছে !