অদ্যাবধি ফেরা হয়নি
গোলক ধাঁধাঁর গোলোকে সরলা
উদাস চোখে আনমনা, হায়
মেঘালয়ে আলয় কেন!
আচল ভরুক আলোয়
হাঁটুক সিন্ধুপারের খেয়া
টোলে জমুক জলপুকুর
ঠোঁট দিক ভোট নির্দ্বিধায়
আমি গাঙচিল হব
ঢেউয়ের তালে নামবো জলে
নেশা নামুক দিবানিশি
পান করি কাব্য সুধা ।