কল্পনার আলপনা নয়, দু’হাত ভরে দাও এতটুক রঙ
নতুবা চলে যাব বিজন পাহাড়-ঘেরা নিঝুম রাঙ্গামাটি
চলে যাব নিঝুম দ্বীপ কিবা ওপারে অরুণাচল
বিন্দু বিন্দু জলকণা হয়ে মিশে যাব সিন্ধুজল।
আমি বাতাসের সনে কইবো কথা
কোমরে বাঁধিব বনলতা দু’লিব শূন্য পারাপার
পিছন নাহি ফিরিব, কান নাহি পাতিব
শুধু আনমনে হাঁটিব একা, আঁকাবাঁকা পথ
এখনো আছে সময় ঢের, ভুল অভিমান
খোল বাতায়ন- চোখে রাখ চোখ আর
হাতে হাত রেখে দেখ আসমান- আবিরের রঙ
নয়নতারায় দেখ মিলন মেলা রঙের খেলা;
আর কত ফেলিবে চোখের জল?  
এসো বেলাবেলি খেলি জলখেলি
ভাসাই  ভেলা অথৈ জলে
জলকণা চিকচিক করুক রঙধনু বেলায় ।