তোমার বাতাবি বাতায়নে ফুটুক জোড়া ফুল
টুনটুনি-জাল বুনি ডালে ডালে খাও দোল।  
মন্ময় সংগীতময় হোক তব নিশি-দুপুর
পূর্ণ-তৃপ্ত  মগ্ন-চেতনায় আসুক প্রতিটি ভোর।  
ব্রহ্মপুত্র মেঘনা হাসুক সঙ্গম সুখে
দুগ্ধধারা নামুক অমিয় সে বুকে।  
নিপলে মুখ রাখুক আজিকার শিশু
মরুক যত ভিতরের দাঁতাল পশু।  
উঠুক সূর্য বাজুক তূর্য অনির্বাণ
খুকির নাঙ্গা পায় বাজুক জয়গান ।