ভাঙা বেলুন, ভেজা রোদ
বন্ধ চক্ষু, স্বপ্ন বেগ
সুরের ধারা,ক্ষুধার্ত সুখ
লাল দর্পণ, উড়ন্ত মুখ।
জোস্নার কান্না, হিংসার হুংকার
মনের বায়না, সততার তোলপাড়
অন্ধের কুকুর, খুনির রাঙা হাত
তিমিরের গলাগলি, জিহ্বায় কুপোকাৎ।
নিরবতার শিলা, সত্যের মূর্তি
গলিত বায়ু, অবিনাশী যুক্তি
মোহ-কামের বেড়ি, শৃঙ্খলের শর্ত
ছেড়া চিরুনি, ঝুলন্ত মর্ত্য।