মায়ার মরিচীকায় জীবন গোল্ডফিশ
শাব্দিক অ্যাকুরিয়ামে বন্দী
সূচনা আর পরিশেষের সাথে
চার দেয়ালের সন্ধি।
দমের বাতাস উভচর পথে
চলছে অহর্নিশি
কামনার শকুন বিস্ফারিত নয়নে
বাজায় সর্বনাশের বাঁশি।
মাঝ রাতে জেগে উঠে
নিজেকে  মনে হয় ক্ষুধার্ত শালিক  
ভাত মাছ রুটিতে সুখ নেই কোন
সবই নিছক অলীক।
আশার রঙিন দরজার মুখে
নিরাশার ভারি দেয়াল
শেষ বিকেলের ভারি বর্ষনে
ভিজে গেছে ভাব পরশের শাল।