নয় ছয় করে জীবন যাচ্ছে ফুরিয়ে
অঙ্কুরােদিত বীজ শৈশবে যাচ্ছে নেতিয়ে।
ক্ষুধা কাম মোহ দিচ্ছে দৈনিক ব্যস্ত রুটিন
মনের দেয়াল পুরত্ব হারাচ্ছে দিনদিন।
পথে যখন হাটি, মনে হয় যেন
মুখ বুঝে অবলীলায় গোস্তের দলা চাটি।
লেবু পাতার গন্ধ এখন দশ টাকায় কিনি
সত্য আর মিথ্যা নিয়ে খেলছি ছিনিমিনি।
কি পাব ভাই যদি এটা দেই তবে
এ ভাবনার জারিগান চলছে বহুত ভবে।
নেই কি কেউ, যে বলবে মুচকি হেসে
ধনী গরিব যাই হওনা যাব ভালবেসে।
অপেক্ষায় আছি, ছিলাম, থাকব
মোড়ক দিয়ে মানুষ নাহি মাপব।
মন হবে মানুষ মাপার বাটখারা
পৃথিবী হবে সুখের তারায় ভরা।


সবাইকে বৈশাখের শুভেচ্ছা