আরব্য রজনীর রুপকথা শােনা হয়না অনেকদিন
কতদিন যাইনি তিতলীর সেলাই করা জীবনের চারপাশে
আমি বন্য, হিংস্র হয়ে গেছি বাঘের মুখে মুখ রেখে
আমার ভরাডুবির জন্য সন্ধারা ওৎ পেতে থাকে বাতাসে।


নিরানন্দ জীবনের পর্দায় ফুটে ওঠে অবুঝ-সবুজ কল্পনা
রোদেলা আকাশে চােখের পলকে মেঘ শিশুরা করে খেলা
রংয়ের মিস্ত্রী আমার বাড়ির পিছন দরজায় শিল্পের ফিতা কাটে
অতীত দিনের স্মৃতির পারদের ওঠানামায় কেটে যে যায় বেলা।

অসীম প্রান্তরের মরুভুমিতে বালুর যৌবন ফেনিয়ে ওঠে
রক্তের হিমভাব কেটে গিয়ে সূর্যের সাথে পান্জ্ঞা লড়ে
মাথার উপরে অমাবস্যা কেটে যায় প্রলয় নাচনের মত
সব চলে ঠিক যখন আফিমের মাদকতাময় প্রেমের চুড়ি মন মত ঘোরে।  


সমাপ্ত