আমার নিস:ঙ্গতা সময় দিয়ে মাপা যাবেনা
মাপা যাবেনা মহাকাব্য রচিত হলেও
শুধু দেয়া নেয়া প্রথার পৃথীবিতে আমি শালা বুরবাক
একা মনের কোনে শুধুই মেঘ জমে, বৃষ্টি আর হয়না।


হাসি কান্না অভিমান আমার তানপুরায় সুর বাঁজায়
কিন্তু সে সুরে চামড়া ওঠা কুকুরও কান পাতেনা
নিঃসঙ্গতার বাঁধ উচু হয় দিন দিন
চোখের শ্রাবন সে বাঁধে আটকে থাকে অনন্ত বাসরে।


তাল মিলাতে যাই যখন কর্পোরেট যুগের স্যুট বুটে
হোঁচট খেয়ে পড়ি দরজার পাপোশের আধুনিকতায়
হো হো করে ওঠে আমার নিসঃঙ্গতার বগলে জমে থাকা ঘাম
আমার নি:সঙ্গতা দেড়শ বছর পরেও আমাকে চেটে খাবে আজীবন।