আমিই কবি
আমি জানি জীবনের মানে
আমি মানে বাস্তবতার রন কৌশল
আমার নিজ বল বাহুবল।


হতাশার মাঝে রুপোর ঝলকানি দেখি
দুর্গন্ধের মাঝে শিল্প
অন্ধকারেও আলো জ্বেলে দেয় চোখে
আমার চাওয়া অল্প।


যে যাই বলুক
যে যাই ভাবুক, যে নাক সিটকাক
আমিই থোড়াই করি কেয়ার
কবিতা লিখব ততদিন, যতদিন বাতায়নে আসবে কাক।


সমাপ্ত