যদি জীবন দাও হে প্রভু, তবে নির্মল জলের শান্ত জীবন দিও।
আসবাবপত্রের মত দোমড়ানো মেচরানো জীবন দিওনা।
অসীমতার ঘাড়ে পা আর মুক্তির মিছিলে ঠোঁট রেখে
আমাকে বলিষ্ঠ কলরবের তানপুরা হাতে নিয়ে বাঁচতে দাও।


আধারের চিলেকোঠায় কভু ভয় যেন নাহি পাই
সুখের বেদুইন হলেও যেন ভুলে না যাই,
কামনার হিমালয় যেন সাথে বাস্তবসম
তুমি যেন আমার অস্থি মজ্জায় থাক অহ:রহ।