পাথর ভাঙা পথের পারে,
রব আমি দুয়ার খুলে।
তোমার আশায় আধার গড়ায়,
শূন্য হৃদয় খানিক ভাবায়।
তোমার চোখের অশ্রু ধারা,
ভরায় হৃদয় দুঃখ-ব্যাথা।
খোঁজবে যে দিন,থাকবো নাকো সেদিন,
শুধুই হবে স্বপ্ন ধারা ক্ষিন।
তোমার মনের পাষান ব্যাথা,
কবির মনে নিরব ভাষা।।