যুদ্ধ শুরু হয়ে গিয়েছে, এ যুদ্ধ থামাতে হবে।
যুদ্ধ হচ্ছে মানবতার চরম শত্রু।
প্রতিদিন এখন খুন হচ্ছে মানুষ।
ইউক্রেন বা রাশিয়া কেউই আর থামবে না।
কাউকে যুদ্ধ সরঞ্জাম দেয়া হবে যুদ্ধের উষ্কানি।
মেডিক্যাল ও খাদ্য পাঠিয়ে দুই পক্ষকেই থামাতে হবে।
কে ভুল বা শুদ্ধ তা বিচারের সময় এখন নয়।
দুই দেশকেই বিজয়ী ঘোষনা করতে হবে।


দুঃখের বিষয়:


পশ্মিারা অস্ত্র দিয়ে যুদ্ধের উস্কানী দিচ্ছে।
তৃতীয় বিশ্ব নির্বাক পর্যবেক্ষক।
সৃস্টিকর্তা বরাবরের মতো।


তবুও দিন গুনি;
যবে হবে মানবতার জয়।