বলনা কেন কিছু    কতকাল রব পিছু
        দু চোখে ঘুম আসেনা,
নীরবে কেন তুমি     মন কর মরুভূমি
        কেন যে ভালবাসনা!
জনমের সুখ তুমি     প্রেমের পূর্ণ ভূমি
        তুমি যে স্বপ্ন-বাসনা,
মন কেন তোমা ছেড়ে   একাকি রবে পরে?
       সুখ কি মোর হবে না?
ভুলে যাও যদি তুমি      মরেই যাব আমি !
       ভাবতে আর পারি না!
প্রিয় সে প্রেমের সুরে    হৃদয় পোড়ে ধীরে-
       “স্বপ্ন আমার- সাধনা”!


হায়...
মন মোর মনোহর      “মানস প্রিয়ার ঘর”
        প্রিয়া তো আজো বুঝেনি,
ভাল বাসতে চেয়েও    আজো ভালবাসেনি.......


(নভেম্বর, ২০০৩# ১৭৪)