বুকের তাঁর ছেঁড়া উদোম কষ্ট গুলো
নষ্ট ফুলের পাপড়ির মত এখনও তোমার স্পর্শের আকুলতায়
অন্তহীন পথ চেয়ে; তুমি আসবে কি ?
সেই আগের মতই খড়ের গাদার নিচে
মাটির বিছানায় আঙ্গুলের ভিতর আঙ্গুল খেলব
পায়ে পায়ে আস্তে আস্তে লজ্জা ভাঙব !


পাশের কৃষ্ণ চূড়ার ফুল গুলো যদি ঝরে যায় অবেলায়
খিড়কী পথে যদি কেউ চোখ রাঙ্গায়
তুমি ভুলে যেও সবই
এই হৃদয়ের বেসুরো গান; জংলা পাখির কলতান
বুনো ভালবাসা তবু বেঁচে থাকবে
হৃদয়ের উত্তাপ তবু জাগবে
বালুচরে, মিটিমিটি তারার মত !


তুমি এসো, আমি আছি
তোমার খোঁপার কাছাকাছি !