(৫০ তম পোস্ট)


জেগে আছি এখনও , যদিও
প্রহরের পর প্রহর নিশি যায়
নক্ষত্র মালা ধরে নানা রঙ
আদমসুরত , কালপুরুষ ক্ষণে ক্ষণে বদলায় স্থান
শুকতারা করে উঠি উঠি ।


হঠাত ধূমকেতুর দুরন্ত চলা ভাবনারে করে এলোমেলো
ইচ্ছে ঘুড়ি মেলে পুচ্ছ
লাল ,নীল, হলুদ কাতান পরে
সহসাই আজিব উষ্ণতা ঘিরে ধরে, এই ঊষর মনে !
কলকণ্ঠ সেই আগের মতই এখনও ডাকে
বিহঙ্গম ফিরে আসে নীড়ে
রিমঝিম শব্দে বৃষ্টিরা প্রশান্তির ঢেউ তুলে, অথচ
শেষ হয়নি আজও আমার অপেক্ষার প্রহর !!!