এখনও থামছে না ক্ষরণ
রাবণের চিতাসম সহমরণ
ব্লাড প্রেসারের আপ ডাউন
টক অব দ্যা হাল টাউন !


এখনও ঘুম আসছে না চোখে
ধুঁক ধুঁক সারা বুকে
বেড়েছে নাড়ীর স্পন্দন
কোন কোন অচল বন্ধন !


এখনও ঘোমটা খোলেনি কবিতা
ভোরের পাখি ভোরের সবিতা
রগরগে ক্ষতের আবাসন
হৃদয় মন্দিরে জুয়ার প্রহসন !


এখনও শেষ হয়নি তমসা
ভেঙ্গেছে কাঁচ তবু আশা
প্রতীক্ষার প্রহরে ফুল ফুটবেই
বিজয়ের মিছিলে রবি উঠবেই !