ভিখারি করিয়াছ আমারে
এখন আমি তপোবনে
খুঁজে ফিরি তোমারে
লম্বা শ্মশ্রু , জটাধারী কেশ,
এই তো আছি আমি বেশ !


হাতে আশা , ক্ষণে ক্ষণে
পড়ে মনে তোমার ভালবাসা
মশা মাছি ঘুরে ভন ভন
আমার আশে পাশে
তোমার থাকার কথা ছিল
অনেক ভালবেসে !


মাঝ রাতে শিয়ালের ডাকে
তড়াক করে উঠি
তোমার কন্ঠ মনে করে
রুদ্ধ শ্বাসে ছুটি
কোথায় তুমি কোথায় আমি
যোজন যোজন দূর
পাহাড়ের কান্না শুনতে কি পাও
ওহে মন চোর ?