ক্লান্তি আর অবসাদে
দু চোখে শুধুই ঘুম
শরীরের ব্যাকরণ ছাড়িয়ে
শৃঙ্খলা মাড়িয়ে
মন ভুবনে
এলোমেলো ভাবনার ধুম !


আধেক তুমি
আধেক ভূমি
মাঝ খানে আমি
পাগল মন
করে উচাটন
সারাক্ষণ তুমি !


ভুলিবারে চাই
ভুলা বড় দায়
আমার নই যে আমি !