বুকের মাঝারে হাজারো বরণ
জল প্রবালের ঢেউ , কাছে নেই কেউ
দিবস রজনী বিরস পথিক
কণ্টকময় পথের শয্যা অফুরান
ক্ষয়ে যাওয়া পাদুকার হিস হিস শব্দ
পলে পলে পাল্টায় জীবনের রঙ
বলগাহীন অশ্বের দিক বেদিক ছুটে চলা
যাচ্ছে তাই কথা বলা
ফুটন্ত জলের মত টগবগে মেজাজ
বুলন্দ কর্কশ আওয়াজ
শাহী বর্তনে রসনা বিলাস
আজ শুধুই পরিহাস
নির্মাণ শ্রমিকের ঘামের সাথে একাকার
খুঁজে ফিরে বিশ্রামের অনুষঙ্গ ।