শেষ বিকেলের মরচে ধরা হলুদ সময়
খুব করে মনে পড়ছিল তোমার কথা, কোনো এক নিবিড় তিথিতে
যখন তোমার রেশমের মত আঙুলের ভিতর
আমার খসখসে আঙুল গুলো খুঁজে ফিরছিল এতো টুকু উষ্ণতা
তখন আকাশে সাদা বকের সারি পত পত করে উড়ছিল
পাশের ঝোপে একটানা কিচির মিচির শব্দে তুমি আরও উন্মনা !
আর আমি আরও শক্ত করে জড়িয়ে ধরি তোমার আঙুল ছানা !
নিজেকে মনে হয় রোমিওর মত প্রেমের দেবতা !
অতঃপর তোমার ঘন ঘন নিঃশ্বাসের ভেতর
জালি লাউয়ের ডগার ভেতর
পাথর কুঁচির উঠা নামা
নিমিষেই মনের উত্তাপ ছড়িয়ে পড়ে অবাধ্য চেতনার লোম কূপে !
অতঃপর কী হয়ে ছিল কেউ জানে না
শুধু চন্দ্র -সূর্য এক সাথে তাকিয়ে দেখেছিল
সদ্য মঞ্চস্থ গীতি নাট্য “জল জঙ্গলের মহাকাব্য” !!