মনের মাঝে মন লুকিয়ে
ছিলাম বহুদিন
এলো এবার খোলস ছেড়ে
সামনে আসার দিন ।


হাসতে নাকি ভুলে গেছি
গোমড়া থাকে মুখ
দখিন হাওয়ায় দোলে ওঠে
পাথর চাপা সুখ !


হাতে আমার খেমতা অনেক
সবাই ভাবে তাই
কেউ জানে না এখন আমি
ফুটো বেলুন ভাই !


নাইরে নাই কিছুই নাই
কেমনে থাকি ঘরে
শুঁটকি আড়ায় বিড়াল হানা
হিসাব পাবে পরে !


ষড়যন্ত্র, দুর্নীতি আর মিথ্যাচার
যাদের রক্তের দাবী
জন্ম তাদের কোন ভাগাড়ে
একটু আসুন ভাবি !!