এখানে-ওখানে অশরীরী আত্মার আনাগোনা
হাজারো মনের ভিড়ে খুঁজে চলেছি লেনাদেনা  
নিজেকে খুঁজি, তাঁহারে খুঁজি কাউকেই নাহি পাই
এবাড়ি-ওবাড়ি, এদেশ-ওদেশ কোথাও কেহ নাই।


সব ঘর শুন্য, আসলে এসব কমদামে কেনা পণ্য
এরই মাঝে...মন মাঝে তোমাকেই পেলে হই ধন্য
না হয় বনে বনে, মনে মনে খুঁজে ফিরি আরবার
যেখানে যতটুকু কাছে পাই টেনেটুনে নিই বারবার
তাতেই জীবন তরী যেমন খুশি ভেসে চলে চলুক
আমিও নাহি ছাড়িবার পাত্র লোকে যাই কিছু বলুক!


শূন্যতার মাঝেই এঁকে রেখেছি পূর্ণতার জলছবি
শুন্যতার মাঝেই খুঁজে নেব বন্ধু তোমার প্রতিচ্ছবি।
যেখানে-যেভাবে তুমি আমাকে নিও আপনার করে
শূন্য গেহে আলো দিও, আমি দেব সকলের তরে।
---------------------