এই বেলা
বেতাল হাওয়ায় মাতাল শরীর !
এই মাত্র এক পেগ শেষ হওয়া মদ্যপের মত
ঢুলু ঢুলু মেজাজ
সর্দি
কাশি
সেই সাথে বোনাস জ্বর !
নিম তিতা মুখ
একেই কি বলে অসুখ ?
মন কথা বলে না
শরীর কথা বলে না
নাকের ভিতর কুটকুট কামড়ায়
গরম লোনা জল
কালিদাস তাকিয়ে দেখে
জল পড়ে
পাতা নড়ে !
শব্দেরা ডাকে হরতাল
আমিও কম না
নিজেকে খুঁজি নতুন করে !!