তোমার মনের দরজা খুলে রেখ ঠিক আসব আমি,
নিরন্দ্র অন্ধকারে পথ চিনে ,আলোর অপেক্ষায় না থেকে ,
আসব সূর্য পাটের শেষের সেই গোধূলি মাখা পথে,
যেখানে পলাশ ,রাধাচূড়া বা মান্দার এর গন্ধ মেখে ...
ঠিক আসব ভেঙ্গে দিতে তোমার চির ব্যথা বা নিস্তব্দতা,
সেই রাতের শঙ্খচিলের মত তোমার শরির চিনে নেব,
নিরুদ্দেশে পাঠাব সেই আত্মমগ্ন কাল মেঘের সারিকে ,
রাত শেষের বৃষ্টি জলের মোহে নিজেকে উজার করে দেব ...
আমাকে রুক্তে নারাজ হবে জোয়ারের তিব্র আর্তনাদ ,
কিংবা ,অসহায় ঝি ঝি র এক ঘেয়ে, অবিরাম ডাক,
হাতে নিয়ে এক মুঠো ইচ্ছা শীল সোনালি বালি,
তোমার আমার ভালবাসার সেই শপথ তুকু সবার অলক্ষে নিরুদ্দেশ থাক?