আজ রাত্রিতে সবার অগোচরে বৃষ্টির শব্দ ,
ঠিক যেন আমার শরীরে তোমার আচমকা বয়ে যাওয়া ,
আজ স্বাধীন প্রকাশে উত্তাল শ্রাবন ঘন মেঘ,
হিম রাত্রিকে তার যেন আজ নিজের করে পাওয়া...
আমি আমার শরীর মেলে দি বিছানায়,
মনে আকা শিল্পের সেই গভীর স্রোতের ব্রত ,'
আমার আগুন আকাশে যেন নক্ষত্ররা ছায়াময়,
প্রকৃতি হটাৎ ঝড় কিশোরীর অকপট আবেগের মত ...
তোমার শরিরেই লুকনো আমার অশরীরী শিল্প,
তোমার মনের রঙ্গে মন মিলিয়েই আমার স্বাপ্নের উরান,
পাহারের শুকনো পাথুরে ,রুক্ষ , পথের পাশে,
রয়েছে জলপ্রপাতের জ্যোৎস্না আর প্রেম অফুরান .