আমার রাতের শিশির কনার স্বপ্নে ছিল সেই মাদল আঁকা দুপুর,
বা হটাত করে নেমে আশা সেই নেশাতুর রঙ্গিন সূর্যোদয়,
সেই শাল বনি কুঁড়িয়ে পাওয়া তিতাসের সুর,
নিজেরই অজান্তে সেই গোলাপি নেল পালিশের রঙ ভালোবাসা ময় ...
বোধয় ,,হারান চাবি খুজে পাওয়ার সেই অনন্ত সুখ ,
সাক্ষী শুধু কোজাগরী আর অপেক্ষমান চাঁদ ,
বনো গন্ধে আলগোছে হাতছানি দেয় তোমার লোমশ বুক,
মনে হাজার পাতাঝরা আর সেই বেলা অবেলার আঘাত ...
তুমি আমি মনে করতাম এই পৃথিবী আমাদের জন্য নয়,
জীবন যেন মুখ লুকিয়েছিল আলু থালু বালির কোলে ,
প্রচণ্ড ধুলোর ঝড় ,সঙ্গে বেচে থাকার ভয়,
তবু,ভিজে রামধনুর ডিঙ্গা ভাসিয়ে জলে,
তুমি আমি নগ্নবেলার সেই খেলাই আজো তন্ময়...
জীবন যেন আজ আর কণ্টকাকীর্ণ নয়,
যেকোন দুর্লভ মুহূর্ত এ আমাদের নামএকইসঙ্গে উচ্চারন হয় ...।