জানি না ,কেন আমার প্রতিটি সর্বনাশের মূলে তুই,
কখনো রঙে রঙে আগুন ছুঁয়ে দিস,
কখনো বৃষ্টি ধারায় স্নান করিয়ে দিস ,
কখনো ক্ষণজন্মা করে দিস ...


আমার ন্যায় অন্যায় বোধ গুলোকে ...
কেন সরযূর জোয়ারের টানে আমায় আপন করে নিস।
কেন অচেনা বিদেশি শব্দ বলে এক লহমায় পর করে দিস্‌,
কখো আদর করে সর্বস্ব কেড়ে নিস ,
কখনো বা আদিওন্তহিন জালায় রাখিস ...


তোর আদুল শরীরে বৃষ্টি হয় আমার জন্য?
বুঝি না্‌- -_
তোর মনের মেঘ কি আমার আর্তনাদে আমায় ছুঁতে চায়?
জানি না -


কোন এক মুহূর্তে, তোর আমার চাওয়া সিগারেটের ধোঁওয়া হয়ে যাক ,
কোন এক মুহূর্তে ,তোর আমার চাওয়া ট্রেন এর দুরন্ত গতি হয়ে যাক,


নইলে ,পাঁজরের হাড় গুলি পাললিক শিলা হয়ে যাক ,


হয় আমাকে বাঁচা ,নইলে একদম ধ্বংস করে দে ,