যেদিন আমি সপ্ন পূরনের আশাতে বেরিয়েছিলাম সেদিন ওই  রাস্তায় কাওকে দেখতে পায়নি...রাস্তাটাও কেমন যেন অচেনা। খুব চিন্তা হচ্চিল কেমন করে পৌঁছাবো সেই অজানা দেশে.কিছুদূর গিয়ে হঠাৎ সময়ের সাথে দেখা..
সে আমাকে জিজ্ঞাসা করলো কোথায় যাবি।
আমি বললাম অনেক দূর..


সে বলল আমাকে নিয়ে যাবি তোর সাথে।
আমি বললাম চলো...
এই বলে আমরা দূজনে হাঁটতে লাগলাম


কিছু পথ গিয়ে আবার একজন এর সাথে দেখা।
তার নাম জিজ্ঞেস করতেই সে বললো আমি আবেগ.....  আমাকে তেমার সাথে নিয়ে চলো আমি সব  রাস্তা চিনি।
আমি আনন্দে বললাম তুমি আমার সপ্ন পূরণের রাস্তা বলতে পারবে।


তখন ও বলল হ্যাঁ আমি খুশি হয়ে তাকে আমার সাথে নিলাম..  আর আবেগ এর হাত ধরে এগিয়ে গেলাম।
সেদিন সময় খুব  আঘাত পেয়েছিল।
পিছু ডেকে বলেছিল আবেগ এর সাথে যাসনে রে ও তোকে ভূলরাস্তা দেখাবে।
সেদিন শুনিনি তার কথা..  কারণ সপ্ন  পূরণের আশায় আমি খুব আনন্দে ছিলাম।
কিন্তু সময় ফিরে না গিয়ে সে আমাদের পিছু পিছু চলল।


চলতে চলতে অবশেষে ভালোবাসার সাথে দেখা.. সেও  পিছন ছারলো না তাই আবেগ আর ভালোবাসা দুজনকেই নিয়ে চললাম।
তারা আমায় অনেক কথা শেনালো..  এতোটাই ভালো লাগছিল তাদের কথা.
মনে হচ্ছিল তাদের সাথে চলে যায় অজানা দেশে যেখানে আবেগ আমি আর আমার ভালোবাসা থাকবো,....
কিছুক্ষণ পর মনে হল.. তাহলে আমার সপ্ন তার কি হবে।
না না,
    আমি যবো সপ্ন পূরণ করতে....



হঠাৎ কেমন যেন এলো মেলো হয়ে গেল.. হারিয়ে গেলো তারা...কিন্তু কেন...?
সে উত্তর আজও আমি পায়নি।
অনেক খুজেছিলাম তাদেরকে কিন্তু  পায়নি খুজে। সেদিন খুব কেঁদে ছিলাম ভালোবাসার জন্য।  কিন্তু তাকে আর কোনো দিন ফিরে পায়নি।
ঠিক মনে পরছে না তবে হ্যাঁ.....  ভালোবাসা আমাকে রাস্তায় একবার জিজ্ঞাসা   করেছিল তুমি কোথায় চললে..  আমি বলেছিলাম সপ্ন   পূরণ করতে। সেদিন ভালোবাসা বলেছিল তোমার  সপ্ন কি।আমি বলেছিলাম বড়লোক হতে চায়। ও বলেছিল তার মানে তুমি গরীব।
তারপর আর তাকে পায়নি..


গরীব বলে ভালোবাসা আমাকে ফেলে চলে গেছে কিন্তু  আবেগ কেন চলে গেল...?
আবেগ বুঝেছিল যে...  যার কাছে সময় ও ভালোবাসার কোন দাম নেই তার কাছে আবেগ বেশিক্ষণ থাকতে পারবে না.......
আজও দূঃখ টা কাও কে বলতে পারি না যে আবেগ আর ভালোবাসার মায়ায় পরে আমি আমার ও আমার পরিবার এর সব সপ্ন ভেঙে ফেলেছি...।
আজ বুঝলাম সময়ের দাম। বড্ড কাঁদায় সেই... সময়ের পিছু ডাকা কথাগুলো।
আমার চেয়ে সময় বেশি  দূঃখ পেয়েছে। তাই সে আর কারোর জন্য অপেক্ষা করে না।একাই এগিয়ে যায়।
জানি না আর কোনদিন ফিরে পাব কি না সেই আবেগ আর ভালোবাসাকে।
একদিন দূঃখ এসে আমার কানে কানে বলে গেলো........ যেদিন তুই সময়ের গুরুত্ব বুঝবি সেদিন তুই সপ্ন পূরণ করতে পারবি।আর যখন তোর সপ্ন পূরণ হবে তখন তোর কাছে আবেগ ফিরে আসবে।
আমি বললাম আর ভালোবাসা সে.....?
দূঃখ বলল সে যে সূখের  সাথে অনেক দূরে চলে গেছে এ বলে চলে গেল।
তখন সময় আমার কাছে এসে বলল কিরে চল। তোর ভালোবাসা কে ফিরিয়ে আন। আমি কাঁদতে কাঁদতে তার পায়ে     ধরেছিলাম আার বলেছিলাম খমা করে দিও। আরে বোকা এতে তোর কোন দোষ নেই এ বলে আমায় বুকে টেনে নিল।
একাই চললাম সুখের কাছে কিন্তু সুখ কোথায় থাকে তা আমার জানা ছিল না। ক্লান্ত হয়ে পরেছি অবশেষে সুখের সাথে দেখা...  তাকে মিনতি করে বলেছিলাম ভালোবাসা কে আমায় ফিরিয়ে দাও । সেদিন সে বাকরুদ্ধ হয়ে গেছিলো। পরে বলল নেই নেই...  ওই হিংসা ভালোবাসাকে মেরে ফেলেছে। শুনে আমি পাগল. ।।।।



আজ সত্যি আমি একা.......


মরুভূমিতে দাঁড়িয়ে চোখের জল মুছছি.... আর বলছি...  সময়, আবেগ,দূঃখ,সুখ,সপ্ন সবাই আছে রে শুধু তুই নেই।জানি আর কোনো দিন আসবিনা,......  তবুও বলছি..........................  আমি আজও তোর অপেক্ষয়। ♥ U