কবিতা কবির পরিচয়_
কাব্যিক মায়ায় কত জয় পরাজয়,
নত শিরে কাঁদে সুউচ্চ হিমালয়
সে তো কবি কষ্ট বুকে চোখ অশ্রুময়।
ম্রিয়মান থাকে আবছা আলোয়
প্রতিক্ষার পঞ্চাতে আসে উষার উদয়,
ব্যথার কষাঘাতে মন বেদনাময়
কাব্যের কবিতায় তা প্রকাশিত হয়।
শব্দের গাঁথনি মালায় না থাকে ভয়
কষ্ট নিজের যা তা অন্যের নয়,
কবি সে কবি ঘুমের ঘোরে স্বপ্নময়
কণ্টকাকীর্ণ যার রক্তাক্ত হৃদয়।
বিবাদী বিধাতা কভু না হয় সদয়
হাস্য মুখের মানুষ ভরা এই লোকালয়,
কাব্যের কবিতা শুধু কি ছন্দময়
মুখ মুখোশের আড়ালে শত অভিনয়।


লেখকঃ রনি পারভেজ (#JD)
সময়কালঃ ২৫-০৭-২০১৬