পাশে আছো বলেই তো বিশুদ্ধ নিঃশ্বাস নেই
নাহলে হয়তো বিষে মিশে যেতাম,
যেভাবে চোখের জল মিশে যায়
শহুরে নাটকের শেষে রাতের ছায়াশরীরে;
তোমার প্রতীক্ষার জন্যই তো ছুটে চলে আসি
নাহলে কোন পিছুটানে বেঁধে রাখতাম না,
উড়নচণ্ডী হতাম; অন্ধকার হতাম ।
তুমি আছো বলেই কবি হয়েছি
সাজিয়েছি শুধু আমার করে,
শুধু তোমার জন্য হতে চেয়েছি প্রেমিক
তোমার জন্য তোমার হয়েছি, সব হয়েছি;
উত্তর মেরু থেকে দক্ষিণ মেরু-
আমি শুধু তোমায় চেয়েছি;
তুমি আছো বলেই তো মরণাস্ত্র হয়ে
ভালবাসতে শিখেছি ।।



- জিহান আল হামাদী
১১ই মে'২০১৩