আজ থেকে শুরু হোক ধ্বংস
যাচ্ছেতাই অহমিকার বিষণ্ণ অপমান,
ঘৃণায় মিশে যাক ভালোবাসা আর প্রেমিকার উপাখ্যান
আর নয় ঘুনে ধরা প্রেম
সব্যসাচী গলায় সুরাসুরের অপুষ্পকতা ।
থেমে থেমে চলুক গুলির আওয়াজ
রাজপথ থেকে রাজনীতি;
গুলিবিদ্ধ স্বৈরাচারী আহ্লাদ ছিল যত
বিদায় তোমায় তিমিরের অস্থিরতা,
চোখের জলে লেগে থাকুক সরীসৃপ অনুভূতি
আর কিছু নয়,
বিমুর্ত পাখার ব্লেডে ফার্নের বসবাস
সিলিং জুড়ে জানালার পরকীয়া ।।
অম্লান প্রান্তর ছুটে এসেছে আজ
বিক্রিত ভালোবাসার চিতায় ফুল ছেটাতে
রোধে, বোধে বাকরুদ্ধ সোডিয়াম বাতি যেন
ফুটপাতের আলেয়ায় রোদের অপভ্রংশ !!


- জিহান আল হামাদী
১৪ই মে'২০১৩