আগুনে ঝাপ দাও
মুক্তো পাবে,
জলকণার ভেতরে ধূধূ চোরাবালি-
তারল্যে নয়,
তারুণ্যে জীবন পাবে ।।


জীবনে ঝাপ দাও
প্রকৃতি পাবে, পাবে হীরক শঙ্খ
কালবেলা তুলে দেবে আলোকসজ্জা-
মরণে নয়,
এক ঝড়ের রাতে খুঁজে পাবে
জীবনের দিশা ।।


- জিহান আল হামাদী
৮ই এপ্রিল'২০১৩