ভালোবাসি তোমার হৃদয় ছুঁতে
রিক্ত হাতের সিক্ত স্রোতে,
যদি মেলে দাও পাপড়ি ঠোঁটের
অথবা চিবুক ঘেরা সুবাস চুলের;
হাতে রেখে হাত- বলো ভালোবাসি
চোখে চোখ রেখে
তোমার হৃদয় ছুঁতে ভালোবাসি-
মদিরা সুখে মত্ত হওয়া
সান্ধ্য-তারার ছোটাছুটিতে ভালোবাসি
তোমার বৃষ্টি ভালোবাসি ।।


যদি খুলে রাখো কপোলের সমস্ত তৃষ্ণা
ভেজা শাড়িতে উন্মত্ত সুধা,
সব ছুঁয়ে ছুঁয়ে থেমে যাবো হৃদয়ে
আকর্ষণে গ্রাস হবো নিভৃতে, তবু হারাবো না
যেভাবে হারায়নি শিশির, পবিত্রতায় ভোরের রোদ ।
তোমার হৃদয় ছুঁতে ভালোবাসি
রোদেলা রাগ ভালোবাসি,
মেঘে মেঘে কান্না চেপে- ঝুম বৈশাখী;
লাজুক দৃষ্টিতে তোমার তাকিয়ে থাকা
যদি কেড়ে নাও সর্বস্ব নিশ্চিত
তবু ভালোবাসি হৃদয় ছুঁতে;
তুমি থেকে তোমাকে, শূন্য বুকের চুমোতে
হৃদয় ছুঁতে ভালোবাসি আমি ।।


ভালোবাসি তোমার হৃদয় ছুঁতে
বহ্নি চোখের চাদর হয়ে,
এনে দাও যদি চন্দ্রভেজা রাত
অথবা রুদ্র দুপুরে এক ঝাঁক ক্লান্তির ঘুম;
স্পর্শ করতে চাই না-
হৃদয় ছোঁব, ভালোবাসি তোমায় ছুঁতে
সপুষ্পকতা ভালোবাসি তোমার,
কোন এক বৃদ্ধ বিকেলে
পেয়ালা হাতে ছোঁব তোমায়;
খুঁড়ে খুঁড়ে ত্বকের ভিড়ে
হৃদয় ছুতেই ভালোবাসবো আমি ।।



- জিহান আল হামাদী
৩১শে মে'২০১৩