তোমাকে যতই ভালোবাসি,
কম পড়ে যায়
চোখের জল আকাশ ছুঁয়ে,
মলিন হয়ে যায় ।
নেত্র কুঠিরে বরষা তোমার,
মেঘ ছুঁয়ে যায়
চিঠি দিয়েছি ভোর সকালে,
উড়েছে সে রুমালি আশায় ।


ধরো না, ধরো না তুমি
বিষ আছে যে মর পেয়ালায়,
ভালোবাসি, ভালোবাসি
নাবালিকাময় বিকেল বেলায় ।
যতই বলি ভালোবাসি
কম হয়ে যায়, কম পড়ে যায়
বিচরণ করো শুধুই তুমি
সাগরের ওই দূর নীলিমায় ।


যতই তোমার হতে থাকি
কম পড়ে যায়
কাজল চোখের বৃষ্টি সব,
আপন হয়ে যায় ।
হাসি হয়ে ঝরে পড়ো
শব্দ হয়ে এই কবিতায়
ভালবাসবো যতই, জানি
কম পড়ে যায়, কম হয়ে যায় ।


- জিহান আল হামাদী
১লা জুন'২০১৩