রোদের ভেতর রোদ থাকে আর
আঁধার জুড়ে আমি,
জানালা খুলে মেঘাকাশে
তোমায় ছুঁতে নামি ।।


অভিমান যদি চোখ ধুয়ে যায়
তবু থেকো আমার অপেক্ষায়,
ফেরা হবে একদিন জেনে নিও
আকাশ জুড়ে এই আমায় একে নিও ।।


যদি মনে আসে অভিমান
বিভ্রান্তির রেখায় রঙ মাখে পিছুটান,
তবে ফিরতি পথে আমায় ডেকো
চোখের জলে আঙুল ছোঁব ।।


রাতের ভেতর রাত থাকে আর
আলোক জুড়ে আমি,
শূন্য বুকের ছায়াপথে
তোমার ঘুমে নামি ।।



- জিহান আল হামাদী
১৬ই জুন'২০১৩