আচ্ছা তোমার রোদ কেমন লাগে ?
- ভালো না ।
ওমা ! কেন ? রোদের রঙ নীল নয়, তাই ?
- না, রোদের ভেতর তোমায় পাই না বলে ।
রোদের মাঝে আমাকে খোঁজো কেন ?
- তোমাকে তো সব জাগায় খুঁজি ।
কোথায় কোথায় খোঁজো শুনি ।
- আজ বিকেলে গোলাপের পাপড়িতে খুঁজেছিলাম ।
পেয়েছিলে আমায় ?
- খুব পেয়েছি, পাপড়ির ভেতর লুকিয়ে ছিলে ।
তাই ! আর কোথায় খুঁজেছিলে ?
- ভোররাতে খুঁজেছিলাম পাখির ডানায় ।
এত ভোরেও খুঁজেছিলে কেন ? ঘুমিয়েছিলাম বলে ।
- না, একা একা ভোর দেখতে ভালো লাগে না আমার ।
আচ্ছা রোদের ভেতর পাওনি কেন ?
- তুমি রোদের চেয়ে বেশি আলোকিত বলে ।
বলো কি ! পাগল হয়ে গেলে নাকি ?
- মোটেও না । পাগল তো আগে ছিলাম । এখন সুস্থ হয়েছি ।
কিভাবে হয়েছ ?
- তোমার স্নিগ্ধতায়, তোমায় মায়ায় ।
তাই বুঝি ? আর কোথায় খুঁজেছো আমাকে ?
- তোমার বুকে ।
পেয়েছিলে ?
- না, পাইনি । তোমার বুকে শুধুই শূন্যতা ।
বলো কি ? শূন্যতা ছাড়া কিছু নেই কেন ?
- কারণ, তোমার শুন্যতায় আমি পরিপূর্ণ ।



- জিহান আল হামাদী
১৮ই জুন'২০১৩