আমার প্রিয় আঁধার গুলো
দিক ভোলানো ছায়ার মত,
জানালা ছুঁয়ে রংতুলিতে
আকাশ সাজায় ইচ্ছে মত ।।
রাতের বুকে স্বপ্ন গুঁজে
ওই সে আঁধার আমার মত,
তারায় তারায় ঘুম মাখিয়ে
আঁধার কোথায় হারিয়ে গেলো ?


আমার প্রিয় আঁধার গুলো
কষ্ট ধোঁয়া অশ্রু যত,
মাঝ নদীতে ডুব দিয়ে যায়
খামখেয়ালি কাব্য গুলো ।।
চাঁদের কোলে গা ভাসিয়ে
আঁধারে সব দিন লুকালো,
আলোর ছোঁয়া হাতছানিতে
আমার আঁধার কই হারালো ?


আমার প্রিয় আঁধার গুলো
রূপকথার এক ঘুড়ির মত,
হিয়ার মাঝে রোজ পালিয়ে
কল্প আঁকে নিজের মত ।।
আধেক ঘুমে চোখ ভরে যায়
আঁধার আমার মনের মত,
তন্দ্রা ভুলে আঁধার আমার
ভুলিয়ে গেছে মনের ক্ষত ।।



- জিহান আল হামাদী
৬ই জুলাই'২০১৩