১.
ঝড়ো ঝড়ো কোন বাদল দিনে
নীল সাগরে ফুটেছিল
এক জোড়া পদ্ম কমল,
সেই কাননে ছিল কুহু'র অম্লান ।।


২.
বিছানা জুড়ে শরীরী আনাগোনা
ছোপ ছোপ রক্ত, পিচ্ছিল পানীয়;
জল রঙে ঝাপ দিয়ে
উঠে আসছে আকাশ এক ।।


৩.
লাল-নীল বাগানে
ফুটেছে নদীর প্রবাহ,
সেই নদীতে জন্মেছিলো
অনল মাটির ঘ্রাণ ।।


৪.
আজ নেই হারাবার ভয়
যখন হারানোই গন্তব্য আমার,
আজ নেই হারাবার ভয়
যখন তারাদের ঠিকানা নিখোঁজ ।।


৫.
এলোমেলো হাতের পরশে
নষ্ট হলো কিশোরী,
গভীর রাতে মন্দ ছোঁয়ায়
রক্তে-জবায়, যুবতী ।।



- জিহান আল হামাদী
৩১শে জুলাই'২০১৩