দিস্তা ভরে উপন্যাস লেখার পর
ইচ্ছে করে, ছড়িয়ে দিই-
এই ঘটনা ও চরিত্র পুরোটাই কাল্পনিক ।
জীবিত বা মৃত কারও সঙ্গে এর কোনো সংশ্লিষ্টতা নেই ।
কাশফুলের হাহাকারে মৃত পোকারা
সমালোচনায় বলে উঠুক,
ক্যায়া বাত ! ক্যায়া বাত !
একাকী রাতে মন্তব্য নিষ্প্রয়োজন ।।


- জিহান আল হামাদী
১লা সেপ্টেম্বর'২০১৩