নিয়ন বাতির মত উজ্জ্বল রাত
মিশেছিলো দুরাশার করিডোরে ।


আর মধ্য রাতে জানালা ঘেঁষে
মহাকাশ লিখেছিলো অচল কাব্যকথন ।


এমনই ছিল ভুলের জরা,
পরিপাটি রাতে এলোমেলো শরীর ।


মনে পড়ে,
কেউ খুব করে বলেছিল সত্যের কথা !
সেই রাতে হয়েছিলো ভুলের জন্ম ।



- জিহান আল হামাদী
১০ই অক্টোবর'২০১৩