একটি কবিতা লিখবো বলে
হাজার কবিতার বই পড়ি,
নির্ঘুম রাত্রি, তুমি সহযাত্রী
মশার কামড়ে হই আমি নিমাত্রী।

              একটি কবিতা লিখবো বলে
              শত কাগজের জাল বুনি,
              কলম আমার নিত্য সঙ্গী
              হয় নি লিখা  চারণগীতি।


একটি কবিতা লিখবো বলে
মনের দুয়ার  বাঁধ সাজি,
ছিড়া কাগজ হিয়ার মাঝে
আকুল প্রাণে ডংকা বাজে।


               হয়নি লেখা আমার গীতি
               তুমি আমার প্রানের প্রীতি।
               স্বজন হীনা, নাহি বিনা গতি
               যায় কি বাঁচা ভুবন রতি?