________________________
জন্মদিনে তোমার দেওয়া গল্পের বইটি
আজো পড়া হয়নি ।
ভাবছি আজ পড়ব ! গভীর রাত,
জেগে আমি একা,সাথে চন্দ্রলিপিকা,
কি আছে ওতে লেখা ?


বইয়ের প্রতিটি ভাঁজে পেলাম
তোমার দেওয়া স্পর্শ।
মাঝ খানে পেলাম লাল গোলাপের পাঁপড়ি।
ওটা কেনো? ভাবি মনেমনে ,
দিয়েছিলে কি আনমনে ?


যা পড়ি লাগছে সবই এলোমেলো,
প্রতিটি পাতায় দেখি
ভাসছে তোমার ছবি ঝলোমলো।
কি ভাবনা,হলোনা পড়া আজ,
কেন এত ভাবনার অভিলাস ?
__________________________